শুভ জন্মদিন অভিজিৎ রায় ।। ই-বই: যে আলো ছড়িয়ে গেলো সবখানে

By |2017-03-28T05:40:18+00:00সেপ্টেম্বর 12, 2016|Categories: অভিজিৎ রায়|1 Comment

ডাউনলোড লিংক

ই-বইটি গুগল ড্রাইভ থেকে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

%e0%a6%87%e0%a6%ac%e0%a7%81%e0%a6%95

প্রকাশিত হলো ই-বই ‘যে আলো ছড়িয়ে গেলো সবখানে’। মুক্তমনার আহবানে সাড়া দিয়ে ২০১৫ সনে অভিজিৎ রায়ের ৪৪ তম জন্মদিন উপলক্ষে বাংলা এবং ইংরেজি ভাষায় যারা লিখেছিলেন অভিজিৎ রায় ও মুক্তচিন্তা চর্চার পথে তাদের ব্যক্তিগত অভিজ্ঞতা নিয়ে, তাদের লেখাগুলোর সংকলন আকারে প্রকাশিত হলো ই-বইটি।

২০১৫ সালের ২৬শে ফেব্রুয়ারি ‘একুশে বইমেলা’ থেকে ফেরার পথে ইসলামি জঙ্গিদের চাপাতির আঘাতে নিহত হবার পূর্ব পর্যন্ত মুক্তমনা প্রতিষ্ঠাতা অভিজিতের সম্পৃক্ততা ছিল বিজ্ঞান, মুক্তচিন্তা, মানবতাবাদ, সাহিত্যসহ অসংখ্য গুরুত্বপূর্ণ বিষয়ে। তিনি অনলাইনেই শুধু লেখালেখি করেন নি, একইসাথে বাংলাদেশের মুক্তচিন্তার আন্দোলনকে দেশে-বিদেশে নিয়ে গিয়েছেন এক অন্যন্য উচ্চতায়। অভিজিৎ রায় বাংলায় লিখেছেন এবং সম্পাদনা করেছেন দশটি বই। তিনি ছিলেন, আছেন ও থাকবেন সারা বিশ্বের মুক্তচিন্তক, স্বাধীনচেতা, উদারমতাবলম্বীদের চির বন্ধু হয়ে।

গুগল ড্রাইভ থেকে বইটি ডাউনলোড করুন এখানে ক্লিক করে

বাংলায় সেরা তিন লেখা

আলো হাতে অভিজিৎ রায়- প্রদীপ দেব।

নৈর্ঋতের মাঝে মানবের গান শুনিয়ে গেলেন যিনি- অংকুর অদ্ভুত

সে আগুন ছড়িয়ে গেল সবখানে- তানভীর

যারা লেখা পাঠিয়েছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা এবং একই সাথে সেরা তিন লেখকে অভিনন্দন। লেখকদের সাথে মুক্তমনার পক্ষ থেকে যোগাযোগ করে উপহার হিসেবে পৌঁছে দেওয়া হবে অভিজিৎ রায়ের বইগুলো।

ই-বইটি প্রকাশনায় যারা বিভিন্নভাবে সহায়তা করেছেন, লেখা পাঠিয়েছেন মুক্তমনার পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা। ‘যে আলো ছড়িয়ে গেলো সবখানে’ ই-বইটি বিনামূল্যে বিতরণের জন্য উন্মুক্ত।

মুক্তমনা
১২ সেপ্টেম্বর, ২০১৬

অভিজিৎ রায় (১৯৭২-২০১৫) যে আলো হাতে আঁধারের পথ চলতে চলতে আঁধারজীবীদের হাতে নিহত হয়েছেন সেই আলো হাতে আমরা আজো পথ চলিতেছি পৃথিবীর পথে, হাজার বছর ধরে চলবে এ পথচলা।

একটি মন্তব্য

  1. অরূপ সেপ্টেম্বর 12, 2016 at 6:07 অপরাহ্ন - Reply

    অসাধারণ উদ্যোগ …

মন্তব্য করুন