প্রকাশিত হলো অবিশ্বাসের দর্শন এর চতুর্থ সংস্করণ!

মুক্তমনা ই-বই হিসেবে আজ প্রকাশিত হলো অবিশ্বাসের দর্শন এর চতুর্থ সংস্করণ!

ডাউনলোড লিংক

ইপাব (.epub) ডাউনলোড লিংক- গুগল ড্রাইভ

পিডিএফ (.pdf) ডাউনলোড লিংক- মুক্তমনা সার্ভার,

পিডিএফ (.pdf) ডাউনলোড লিংক- গুগল ড্রাইভ

অভিজিৎ রায় এবং রায়হান আবীরের সুলিখিত-জনবোধ্য ভাষায় লেখা ‘অবিশ্বাসের দর্শন’ বইটি বাংলাভাষী ঈশ্বরবিশ্বাসী থেকে শুরু করে সংশয়বাদী, অজ্ঞেয়বাদী, নিরিশ্বরবাদী কিংবা মানবতাবাদী এবং সর্বোপরি বিজ্ঞানমনস্ক প্রতিটি পাঠকের অবশ্যপাঠ্য। আধুনিক বিজ্ঞানের একদম সর্বশেষ তত্ত্ব-তথ্য-উপাত্তের উপর ভিত্তি করে লেখা এ বই ধর্মান্ধতা এবং কুসংস্কার মুক্তির আন্দোলনের মাধ্যমে আগামীদিনের জাত-প্রথা-ধর্ম-বর্ণ-শ্রেণীবৈষম্যমুক্ত সমাজ তৈরির স্বপ্ন দেখা বাংলাভাষী শুভবুদ্ধিসম্পন্ন মানুষের গণজোয়ারকে প্রেরণা যোগাচ্ছে। বইটি প্রথম প্রকাশিত হয় ২০১১ সালের একুশে বইমেলায় শুদ্ধস্বর প্রকাশনী থেকে। বইটির তৃতীয় সংস্করণ প্রকাশ করেন মৌলবাদীদের হামলায় নিহত ফয়সাল আরেফিন দীপন তার ‘জাগৃতি’ প্রকাশনী থেকে ২০১৫ সালে। বইটি সম্পাদনা করেছিলেন মৌলবাদীদের হামলায় নিহত ‘যুক্তি’ পত্রিকার সম্পাদক, মুক্তমনা লেখক অনন্ত বিজয় দাশ।

আরও পড়ুন মুক্তমনায় অবিশ্বাসের দর্শন বইটির পাতায়।

অভিজিৎ রায় (১৯৭২-২০১৫) যে আলো হাতে আঁধারের পথ চলতে চলতে আঁধারজীবীদের হাতে নিহত হয়েছেন সেই আলো হাতে আমরা আজো পথ চলিতেছি পৃথিবীর পথে, হাজার বছর ধরে চলবে এ পথচলা।

মন্তব্যসমূহ

  1. শাহনাজ জুন 12, 2017 at 9:43 পূর্বাহ্ন - Reply

    চতুর্থ সংস্করণ প্রকাশের জন্য ধন্যবাদ। ডাউনলোড চলছে। প্রশ্ন হল চতুর্থ সংস্করনে কি কি পরিবর্তন হয়েছে, তার বর্ণনা থাকা প্রয়োজন নয় কি? আমরা কিভাবে বুঝবো তৃতীয় সংস্করনের সাথে চতুর্থ সংস্করনের পার্থক্য কোথায়। ৩য় সংস্করণ থাকা সত্ত্বেও আমি কেন ৪র্থ সংস্করণ ডাউনলোড করবো??

  2. Azizul Malik জুন 7, 2017 at 9:08 অপরাহ্ন - Reply

    Can I get the printed version of this Book please ? I can sent the money by money order or any form as onstructed.I am in Toronto,Canada.

    • মুক্তমনা সম্পাদক জুন 8, 2017 at 8:37 পূর্বাহ্ন - Reply

      আমাদের বইগুলো আপাততঃ ই-বুক হিসেবেই পাবেন।

      ছাপা বইগুলো পাওয়া যাচ্ছে না আর। কবে পাওয়া যাবে সেই ব্যাপারটাও অনির্দিষ্ট। আবার পাওয়া গেলে খবর পাওয়া মাত্র তা জানিয়ে দেওয়া হবে। ধন্যবাদ।

  3. কাজী রহমান জুন 7, 2017 at 8:53 পূর্বাহ্ন - Reply

    দারুণ। উপরে পছন্দসই লিঙ্কগুলো থেকে ডাউনলোড করে নিলেই হলো।

মন্তব্য করুন