[অভিজিৎ রায় আর তার কিছু কাজ নিয়ে তৈরী নতুন ওয়েবসাইটটি দেখতে এখানে ক্লিক করুন]

শুভ জন্মদিন অভি।

জন্মদিনের আগের রাতে আমাদের বাসায় খুব বড়সড় আয়োজন বসে যেত। ঠিক রাত বারোটায় – কেক, উপহার, চিঠি খোলা হবে, অভিনব উপায়ে কিভাবে সারপ্রাইজ দেওয়া যাবে সেসবের জন্যে এক বিশাল প্রস্তুতি শুরু হয়ে যেত কয়েকদিন আগে থেকেই। জীবনকে বড্ড ভালবাসত সে – পড়তে, লিখতে, ক্রিকেট খেলতে এবং দেখতে, মুভি দেখতে, খেতে, রান্না করতে, তৃষার সাথে মিলে মুখ ভ্যাংচাতে, খুনসুটি করতে , আমাকে খোঁচাতে, সারকাজম করতে… । জীবনের হিসাবনিকাশ, বাড়িঘর, টাকাপয়সা এসব নিয়ে কথা বললে বিরক্ত হয়ে উঠত, বলতো ‘কবে ঠুস করে মরে যাব ঠিক নেই, এত চিন্তা করে কী হবে?’ তাই’ই তো!

তাই আজকে বাংলাদেশ সময় রাত বারোটায় অভিজিৎ এর জন্য করা নতুন এই ওয়েবসাইটটি লাইভ করা হলো। এখানে তার ছোট কিন্তু প্রাণবন্ত, কর্মময় এবং বর্ণাঢ্য জীবনটা তুলে ধরার চেষ্টা করা হয়েছে। অভিজিতের জীবনের ছবিটা ফুটিয়ে তোলার জন্যে বেশ কিছু ছবির সমন্বয়ে তিনটে এলবাম’ও যুক্ত করা হয়েছে। যা যা এখনো যুক্ত করা হয়নি সেগুলোও করে দেওয়ার আশা রইলো খুব তাড়াতাড়ি।

Sobak কে ধন্যবাদ এত ভালোবেসে এবং কষ্ট করে ওয়েবসাইটটি বানানোর জন্য। মুক্তমনার সম্পাদকদের ধন্যবাদ টেকনিক্যাল এবং সম্পাদনা বিষয়ে সাহায্য করার জন্যে। ওয়েবসাইটের ‘কিছু লিখুন’ পেজে মন্তব্য রেখে গেলে খুশি হব আমরা সবাই।