160612080110-03-orlando-shooting-0612-exlarge-169
ছবি: সিএনএন

ইসলামি স্টেট নামক ধর্মীয় সন্ত্রাসী গোষ্ঠীর মতাদর্শে বিশ্বাসী ২৯ বছর বয়সী, মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক, আফগান মা বাবার সন্তান ওমর সিদ্দিকী মতিন আজ ধর্ম শিক্ষা থেকে প্রাপ্ত সমকামীদের প্রতি ঘৃণাকে অস্ত্র হাতে পরিণত করেছে এক অমানবিক, নৃশংস হত্যাযজ্ঞে। ফ্লোরিডার অরল্যান্ডো শহরতলীতে রাত দুইটায় সমপ্রেমীদের একটি ক্লাবে হামলা করে গুলি চালিয়ে নির্মমভাবে সে হত্যা করেছে ৫০ জন মানুষকে। আহত হয়েছে পঞ্চাশের বেশি মানুষ। ছেলেটিকে ধার্মিক হতে উদ্বুদ্ধ করা মগজধোপা মা বাবা, ইসলাম ধর্ম কেউই এই ঘটনার দায় নেবে না। অকালে, অযথা, নিরীহ এই মানুষগুলোকে হারিয়ে তাদের পরিবার, বন্ধু-বান্ধব, কাছের মানুষেরা আজ যেই তীব্র বেদনার সম্মুখীন তার ভাগ নিতে মুক্তমনার পক্ষ থেকে পাশে দাঁড়ালাম আমরাও।

This slideshow requires JavaScript.

ইসলাম ধর্মকে ব্যবহার করে পৃথিবীময় সন্ত্রাসী কার্যকলাপ চালানো আরেক গ্রুপ আল-কায়েদার বাংলাদেশ প্রতিনিধি আনসার বাংলাও নির্মমভাবে গত এপ্রিলে হত্যা করেছিলো সমপ্রেমীদের পত্রিকা রূপবান এর সম্পাদক জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে। বিশ্বাসের ভাইরাসে আজ আক্রান্ত সারাবিশ্ব; ঢাকা থেকে অরল্যান্ডো।

অরল্যান্ডো হত্যাকান্ড নিয়ে বক্তব্য দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

মুক্তমনার পক্ষ থেকে আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। বর্তমান বিশ্বের অগ্রগতিতে প্রাচীন ধর্মগ্রন্থগুলির ঘৃণাপূর্ণ বাণী যে প্রগতি, শান্তি, সহিষ্ণু পৃথিবী গড়ার পথে প্রতিবন্ধকতা তৈরি করে যাচ্ছে কামনা করি আমরা সবাই তা অনুধাবনে করতে সক্ষম হবো।

[1384 বার পঠিত]

এই লেখাটি শেয়ার করুন:
0