লাইভ স্ট্রিমিং

আজকের ছবি

This slideshow requires JavaScript.

প্রিয় পৃথিবী গ্রহের মুক্তচিন্তক যারা মানুষের ভালোর জন্য ভাবে, ত্যাগী কাজ করে যায় কথিত কোন ঈশ্বরের সাহায্য ছাড়াই, তাদের মিলন মেলা বসছে আজ ওয়াশিংটন ডিসি’র লিঙ্কন মেমোরিয়ালে। আয়োজক, দি রিজন র্য়ালি (The Reason Rally) । আজ শনিবার, ৪ জুন; চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। আর কাল ৫ জুন, রোববার সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত চলবে মিনি কনভেনশন; ওয়াশিংটন কোর্ট হোটেলের গ্র্যান্ড বলরুমে। দু’দিন ব্যাপী জমজমাট এই অনুষ্ঠানে বিশ্ববিখ্যাত বিজ্ঞানী, মানবতাবাদী, ব্লগার, পরিবেশবাদী, লেখক, শিক্ষক, মার্কিন সিনেটর এবং মার্কিন হাউস রিপ্রেজেন্টেটিভের সদস্য সহ আরো অনেকে। এসবের মাঝেই থাকবে গান বাজনা এবং আপ্যায়ন। বক্তারা তাদের নিজেদের বক্তব্য উপস্থাপনা করবেন দুই দিন ধরে।

মার্কিন দেশের প্রাইমারী ও রাষ্ট্রপতি নির্বাচনে যাতে করে মুক্তমনা মানুষেরা তাদের কথা জোরেসোরে বলে অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে থাকে সেজন্যই এই ব্যাপক আয়োজন। আর এছাড়াও, আজকের পৃথিবীর সবচেয়ে শক্তিধর রাষ্টের সবচেয়ে শক্তিমান পেন্টাগন কিংবা হোয়াইট হাউসের নাকের ডগায় চলবে এইসব গনতান্ত্রিক অধিকার আদায়ের উজ্জ্বল কার্যক্রম।

রিচার্ড ডকিন্স, বিল মার, রিকি জার্ভিস’দের বক্তব্য ছাড়াও সেখানে থাকছে প্রফেসর লরেন্স ক্রাউস, বিল নায়িই, ক্যারোলিন পোরকো, জুলিয়া সুইনি, পেন জিলেট, এন্থনি পিন, জেমস র্যন্ডি, আয়ান হ্যারিস প্রমুখ। আর এদের সাথে একাত্ম হয়ে থাকছেন মানবতাবাদী লেখক ও মুক্তমনা ব্লগ মডারেটর বন্যা আহমেদ।

বন্যা আহমেদ, কি-নোট স্পিকার হিসেবে বিশেষ বক্তব্য রাখবেন রোববার, ৩:১৫ এ, ক্যাপিটল হিলের কোর্ট হোটেলের গ্র্যান্ড বলরুমে।

আরও দেখুন:

রিজন র‍্যালির ওয়েবসাইট

খবর

মুক্তমনার ফেসবুক পাতায় যুক্ত হতে পারেন রিজন র‍্যালিতে আমাদের অংশগ্রহণের আপডেটের জন্য। এছাড়াও অনুসরণ করতে পারেন আমাদের টুইটার একাউন্ট

মুক্তি আসুক যুক্তির পথ ধরে, জীবন হোক ভাইরাসমুক্ত।

[799 বার পঠিত]

এই লেখাটি শেয়ার করুন:
0