অনুষ্ঠানের ভিডিও

জার্মান মিডিয়া সংস্থা ডয়চে ভেলে ২০১৫ সালে ‘দ্য বব্স – বেস্ট অফ অনলাইন অ্যাক্টিভিজম’ অ্যাওয়ার্ডের ‘সামাজিক পরিবর্তন’ বিভাগের জুরি অ্যাওয়ার্ড দেয়া হয়েছিল মুক্তমনা ব্লগকে। জার্মানির বন শহরে অনুষ্ঠিত গ্লোবাল মিডিয়া ফোরামে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে ২৩ জুন মুক্তমনার পক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন বন্যা আহমেদ। ডয়চে ভেলে ২০০৮ সাল থেকে গ্লোবাল মিডিয়া ফোরামটি আয়োজন করে চলেছে, এবং এ বছর এতে একশরও বেশি দেশের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মঞ্চে বন্যা আহমেদের সাথে কথা বলছেন 'দ্য ববস' অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপক।

মঞ্চে বন্যা আহমেদের সাথে কথা বলছেন ‘দ্য ববস’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উপস্থাপক।

এ সময় বন্যা আহমেদ বলেন, “মুক্তমনার যে কোনো অর্জন বা প্রাপ্তি অভিজিতের কাছে ছিল দুনিয়া পাওয়ার মতো ব্যাপার৷ মুক্তমান ছিল অভিজিতের গর্ব এবং আনন্দ। এই অ্যাওয়ার্ড গ্রহণ করতে পারলে তার চেয়ে সন্তুষ্ট কেউ হতে পারত না। দ্য বব্স অ্যাওয়ার্ড মুক্তমনা মডারেশন টিম, ব্লগার এবং সামগ্রিকভাবে মুক্তমনা কমিউনিটিকে তাদের সংগ্রাম চালিয়ে যেতে সহায়তা করবে।”

ডয়েচে ভেলের পক্ষ থেকে বন্যা আহমেদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন 'দ্য ববস' অ্যাওয়ার্ডের জুরি শহিদুল আলম।

ডয়েচে ভেলের পক্ষ থেকে বন্যা আহমেদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন ‘দ্য ববস’ অ্যাওয়ার্ডের জুরি শহিদুল আলম।

এ বছরের 'দ্য ববস' অ্যাওয়ার্ড তিনটি যারা গ্রহণ করেছেন: (বাম থেকে ডানে) মেক্সিকোর রাঞ্চো এলেক্‌ত্রোনিকো'র রুবেন ওমর ভালেন্সিয়া পেরেস, মুক্তমনার বন্যা আহমেদ, এবং সিরীয় শরণার্থীদের নিয়ে তৈরি ভিডিও গেমস জাইতুন এর নির্মাতা।

এ বছরের ‘দ্য ববস’ অ্যাওয়ার্ড তিনটি যারা গ্রহণ করেছেন: (বাম থেকে ডানে) মেক্সিকোর রাঞ্চো এলেক্‌ত্রোনিকো’র রুবেন ওমর ভালেন্সিয়া পেরেস, মুক্তমনার বন্যা আহমেদ, এবং সিরীয় শরণার্থীদের নিয়ে তৈরি ভিডিও গেমস জাইতুন এর নির্মাতা।

প্রাসঙ্গিক খবর:
মুক্তমনার পক্ষে ‘দ্য বব্স’ অ্যাওয়ার্ড নিলেন বন্যা আহমেদ
‘Most important prize ever awarded by the Bobs’

[18 বার পঠিত]