মুক্তমনাতে ফিরে তাকাই

সেই পদ্মা রুইদাস যাকে নিয়ে একটা সময়ে বেশ হৈ হৈ ব্যাপার হয়েছিল, আমি মুক্তমনাতে একটা লেখাও লিখেছিলাম সেসময়ে। সেই পদ্মা রুইদাস আজ রাজধানী এক্সপ্রেসে চাপলো। রাষ্ট্রপতির হাতথেকে তার বিদ্রোহিণী ভুমিকার সম্মান নিতে। পদ্মাকে নিয়ে আগের লেখার লিঙ্ক https://blog.mukto-mona.com/?p=2095

About the Author:

পশ্চিমবঙ্গ নিবাসী মুক্তমনা লেখক। লেখার বিষয় বিজ্ঞান, ধর্ম, সমাজ, যুক্তিবাদ, রাজনীতি, পরিবেশ। লেখা বইগুলি হল-''ফেংশুই ও বাস্তুশাস্ত্র কি ভাগ্য ফেরাতে পারে?'' (প্রকাশক- মুক্তচিন্তা), ''গ্লোবাল ওয়ার্মিং'' (প্রকাশক- দে'জ পাবলিশিং, কলকাতা), ''পরমাণু বিদ্যুৎ'' (প্রকাশক- দে'জ পাবলিশিং, কলকাতা) এবং "বিজ্ঞান ও সাংস্কৃতিক আন্দোলনের ইতিহাস" ( যৌথ ভাবে প্রবীর ঘোষের সাথে লেখা) (প্রকাশক- দে'জ পাবলিশিং, কলকাতা)। 'ভারতীয় বিজ্ঞান ও যুক্তিবাদী সমিতি'র প্রাক্তন সাধারণ সম্পাদক। ২০১০ সালে 'RATIONALIST AWARD' পেয়েছেন।

একটি মন্তব্য

  1. বিপ্লব দাস জানুয়ারী 17, 2012 at 12:47 পূর্বাহ্ন - Reply

    প্রথম কমেন্টটি আমিই করলাম। কারন, কাল অনেক রাতে এই লেখাটি মুক্তমনাতে তুলতে গিয়ে ঘুমের ঘোরে কমেন্ট করার অপশন বন্ধ করা রয়ে গেছিল। সারাদিন দৌড়োনোর পর রাতে বিছানা আমাকে টানে আর আমি বিছানার দিকে তাকাইনা………… দুইএর মাঝে ভীষন যুদ্ধ।

মন্তব্য করুন