১০ এপ্রিল বিকাল ৩টায় ধানমন্ডির ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটরিয়ামে ভূমকিম্প বিষয়ক বিজ্ঞান বক্তৃতা
আগামী ১০ এপ্রিল, ২০১১ রববিার, বকিাল ৩টায় রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অডিটরিয়ামে ভূমিকম্পের আশংকা: বাংলাদেশ’ শীর্ষক সেমিনার এবং বিজ্ঞান বক্তৃতার আয়োজন করা হয়ছে। যৌথভাবে এই সময়োপযোগী এবং ব্যতক্রিমী আয়োজনটি করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিল। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিজ্ঞান সংগঠন ডিসকাশন প্রজেক্ট-এর উদ্যোক্তা এবং খ্যাতিমান বক্তা বিজ্ঞান বক্তা ও বিজ্ঞান লেখক আসিফ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. মোহাম্মদ আবদুর রাজ্জাক এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান মো. সবুর খান ও দৈনিক প্রথম আলোর সহযোগী সম্পাদক মিজানুর রহমান খান উপস্থিত থাকতে সম্মতি জানিয়েছেন।
সেমিনারের মুক্ত আলোচনায় সংশ্লিষ্ট বিষয়ের পেশাজীবীরা এবং ছাত্র ছাড়াও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেবেন। সময়োপযোগী এবং গুরুত্বর্পূণ এ সেমিনারটি আমাদের দেশ এবং কংক্রীটরে নগরী ঢাকাকে ভূমকিম্প এবং প্রাকৃতিক দূর্যোগ থেকেও রক্ষার ক্ষেত্রে বেশকিছু নির্দেশনা আসবে বলে প্রত্যাশা করছে। সেইসাথে এই আয়োজনের মাধ্যমে সম্ভবত উঠে আসবে বেশ কিছু গুরুত্বর্পূণ সুপারিশ, যা থেকে ভবিষ্যত র্কমপরকিল্পনার উদ্যোগ এবং চিন্তা প্রসারতি হবে। আমাদের প্রত্যাশা ইতিহাস বিজরিত ঢাকা শহরকে রক্ষায় কছিুটা হলেও সচতেনতার পথ উন্মোচিত হবে এই সেমিনারের মাধ্যমে।

খালদো ইয়াসমনি ইতি
ডিসকাশন প্রজক্ট

প্রয়োজনীয় যোগাযোগরে জন্য:
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটরিয়াম
৪/২ সোবহানবাগ, মিরপুর রোড, ঢাকা।
(সোবহানবাগ মসজিদের উল্টো দিকে প্রিন্স প্লাজা)

যোগাযোগ: আনোয়ার হাবিব কাজল (০১৭১৩-৪৯৩০১৫)
জনসংযোগ কর্মকর্তা, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

[41 বার পঠিত]