মুক্তমনা সাইটকে আরো বেশি ব্লগিং-বান্ধব করার মানসে একে আপগ্রেড করার উদ্যোগ নেয়া হয়েছে। এর আপগ্রেড শেষ হলে ব্লগাররা ওয়ার্ডপ্রেসের সর্বশেষ (৩.০.৪) ভার্শনের বাড়তি সুবিধা উপভোগ করবেন। গতিও আশানুরূপ বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

তবে সাইট আপগ্রেড একটি সময়সাপেক্ষ ব্যাপার। এর জন্য বাড়তি সতর্কতাও থাকা দরকার।

আপগ্রেড চলাকালীন সময় কিছু ফীচার কাজ করবে না ( যেমন স্মাইলীর প্লাগইন্স এবং বার্তাবাক্স তাদের মধ্যে অন্যতম)। সাইট পুরোপুরি আপগ্রেড হবার পর সেগুলো আবার পুনঃস্থাপিত করার চেষ্টা করা হবে। যদি নতুন ভার্শনের সাথে কোন প্লাগইনসের সমস্যা তৈরি হয়, তবে তা দূরীভূত করার চেষ্টা করা হবে, কিংবা নতুন প্লাগইন-এর মাধ্যমে ফীচার বহাল রাখার চেষ্টা করা হবে।

সবকিছু ঠিকমতো শেষ হলে নতুন কিছু ফীচার উপহার দেয়ার চেষ্টা করা হবে। নতুন কিছু থীমের ওপরেও কাজ চলছে।

আর কোন ধরণের সাময়িক সমস্যা তৈরি হলে সাইট এডমিন এবং মডারেটর পক্ষ থেকে আগাম দুঃখ প্রকাশ করা হচ্ছে। আপনাদের ব্লগিং ঝামেলামুক্ত রাখতেই আমরা সবসময় উদগ্রীব।

জরুরী আপডেট :

* “ই-বার্তা” সেবাটি নতুন ভার্সনে কাজ না করায় নতুন করে ফিচারটি বসানোর উদ্যোগ নেয়া হচ্ছে। এতে পুরোনো বার্তা-বাক্স হারিয়ে যাবে। আপনার বার্তা-বক্সে জরুরি কোনো বার্তা থাকলে মন্তব্য করে বা মেইলকরে এডমিনদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।  (E)

* পাঠকদের অনুরোধে মোবাইল  থেকে মুক্তমনায় প্রবেশের কিছু ফীচার যুক্ত করা হয়েছে। পাঠকদের ফীচারগুলো পরীক্ষা করে দেখার অনুরোধ করা হচ্ছে। (T)

[জরুরি আপডেট: “ই-বার্তা” সেবাটি নতুন ভার্সনে কাজ না করায় নতুন করে ফিচারটি বসানোর উদ্যোগ নেয়া হচ্ছে। এতে পুরোনো বার্তা-বাক্স হারিয়ে যাবে। আপনার বার্তা-বক্সে জরুরি কোনো বার্তা থাকলে মন্তব্য করে বা মেইলকরে এডমিনদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে]

[44 বার পঠিত]