ক্রোমোজম ২

ক্রোমোজম ২

অনিকেত

ঘটনার শুরু ক্লাস সিক্সে। ইসলাম ধর্মের ক্লাস। ছাত্র ছাত্রীদের অর্ধেক ঘুমিয়ে। বাকি অর্ধেক ধুমের পথে। স্যার প্রায় রোবটের গলায় বই থেকে পড়ে যাচ্ছেন। এক জায়গায় এসে তিনি পড়ছিলেন, মানব জাতি কে আল্লাহ কিভাবে সৃষ্টি করেছেন।

আমার মাথায় যে কি ভূত চাপল। আমি দাঁড়িয়ে বললাম,স্যার,আসলে তো আমরা বানর থেকে আসছি তাই না? স্যার চোখ সরু করে আমার দিকে তাকিয়ে রইলেন। জলদ গম্ভীর গলায় বললেন,এ দিকে আয়। যারা এতক্ষন ঘুম-ঘুম ভাবে ছিল তাদের চোখ থেকে ঘুম তখন ছুটে গিয়েছে। কনুই দিয়ে গুতো মেরে যারা ঘুমিয়ে আছে, তাদের ও জাগানো হয়েছে। বহুদিন পরে ক্লাসে একটা জম্পেশ মারপিটের আয়োজন হয়েছে। ….  এর পর পড়ুন এখান

About the Author:

মন্তব্যসমূহ

  1. বন্যা ফেব্রুয়ারী 14, 2009 at 10:21 পূর্বাহ্ন - Reply

    অনিকেত, দারুন লিখসেন। আপনার দশ মিনিটের দৌড়টা মনে হয় চোখের সামনে দেখতে পেলাম। আর ওই যে বললেন, ‘সারা মানব্জাতি ষষ্ঠ শ্রেনীর ইস্লামিয়াতের শিক্ষক অয়ে থাকাল’…এই কথাটা একটা অমর উক্তি হিসেবে বেচে থাকা উচিত। কিন্তু এটা পড়ে যে অনেকদিন পর সেই স্কুল জীবনের ভিকারুন্নেসার সেই টাইট বোরখা পড়া ইসলামিয়াত আপার কথা মনে করায় দিলেন সেটার কি হবে! কি যে একটা হাবা মহিলা ছিল তা আর বলার মত না। স মহিলা অনেক জালাইসে জীবনে, পুরা মানব সমাজ ওই রকম হয়ে গেলে তো মুশকিল। মানুষের মস্তিষ্কের উলটা বিবর্তন হওয়া শুরু করতে হবে তাহলে। প্রাকৃতিক নির্বাচনের নিয়মই উল্টায় যাবে!

    • অনিকেত ফেব্রুয়ারী 15, 2009 at 5:53 পূর্বাহ্ন - Reply

      @বন্যা, হা হা হা —-এইবার আমাকেও চিন্তায় ফেললেন!
      সহৃদয় মন্তব্যের জন্য ধন্যবাদ!!

  2. Jahed Ahmed ফেব্রুয়ারী 13, 2009 at 11:54 পূর্বাহ্ন - Reply

    very good, aniket.

    • অনিকেত ফেব্রুয়ারী 14, 2009 at 4:14 পূর্বাহ্ন - Reply

      @Jahed Ahmed, thank u Jahed bhai

  3. তানবীরা ফেব্রুয়ারী 13, 2009 at 1:30 পূর্বাহ্ন - Reply

    খুব চমৎকার ভঙ্গীতে একটি নিরস বিষয় লেখা :evilgrin: । লেখক সত্যিই গুনী। ভালো লেগেছে পড়তে।

    • অনিকেত ফেব্রুয়ারী 13, 2009 at 3:57 পূর্বাহ্ন - Reply

      @তানবীরা, অনেক ধন্যবাদ!

মন্তব্য করুন