ইসলাম কি নারীকে মুক্তি দিয়েছে? (পর্ব -৮)

ইসলাম কি নারীকে মুক্তি দিয়েছে? (পর্ব -৮)

 তৃতীয় নয়ন

 

আগের পর্বের ( | | | | | | ) পর

ইসলাম মেনে কি মেয়েদের পক্ষে চলচিত্র, নাটক করা সম্ভব? 

না অসম্ভব! কারণ, চলচিত্র, নাটক এগুলা ইসলামে বলতেগেলে নিষিদ্ধই।  ইরাণের উদাহরণ এক্ষেত্রে অর্থহীন। ইরাণে মেয়েরা যেভাবে সিনেমা নাটক করছে কঠোরভাবে ইসলাম মানলে তাও সম্ভব হত না। সাধারণভাবে সিনেমা নাটক বলতে আমরা যা বুঝি ইসলাম মেনে মেয়েদের পক্ষে তা করা অসম্ভব।

তৃতীয় নয়ন, বাংলাদেশ নিবাসী লেখক।  মুক্তমনায় নিয়মিত লিখে থাকেন।

About the Author:

মন্তব্যসমূহ

  1. nourunnabi নভেম্বর 3, 2009 at 2:48 পূর্বাহ্ন - Reply

    ভাইয়া আমি
    আপনার লিখা শেষের অপেক্ষা করতেছি । আশা করি তারাতারি শেষ করবেন ধন্যবাদ
    মুহাম্মাদ নুরুন্নাবী
    ইসলামী আইন বিভাগ
    the university of al-azhar

  2. Bright Smile অক্টোবর 23, 2009 at 7:43 অপরাহ্ন - Reply

    What the author mentioned that different types of activities of women are prohibited under Islamic laws is absolutely correct. No matter some Islamic scholar can answer the questions in different ways for the sake of argument, but this is the reality, nobody can deny this reality looking to the Islamic society.

  3. nourunnabi অক্টোবর 23, 2009 at 4:02 অপরাহ্ন - Reply

    thank you
    আমি মুহাম্মাদ নুরুন্নাবী । আমি আপনার সকল প্রশ্নের উত্তর দিতে প্রস্তুত ( ইস লামের পক্ষ হয়ে ) দয়া করে আমাকে আপনাদের বই গুল কি ভাবে পেতে পারি বলবেন কি ?
    মুহাম্মাদ নুরুন্নাবী
    ইসলামি আইন বিভাগ
    the university of al-azhar
    cairo – egypt

    thank you
    :pdf:

  4. Anisul Islam জানুয়ারী 9, 2009 at 3:01 অপরাহ্ন - Reply

    Thanks “Tritio Noyan” for such an article…actually living in a modern age of 21st century if today women are bound at home to fulfill islamic hatith & quran then its really horrible……

  5. অভিজিৎ ডিসেম্বর 27, 2008 at 11:03 অপরাহ্ন - Reply

    তৃতীয় নয়ন অনেকদিন ধরেই মুক্তমনায় ইসলাম এবং নারী নিয়ে লিখছেন। তিনি তার প্রবন্ধ ইউনিকোডে না পাঠানোর ফলে ব্লগ ফীচারের সাথে সংযুক্ত করা সম্ভব হচ্ছিলো না। পিডিএফ ফাইলকে সরাসরি ব্লগে অন্ত্ররভুক্ত করা যায় না। একটু বাড়তি ঝামেলার আযোজন করতে হয়। তার উপর তৃতীয় নয়নের লেখাটার ঝামেলা আরো বেশী। তার পিডিএফ এর ফন্ট আমার পরিচিত নয়। কনভার্টার ব্যবহার করা গেল না । কিন্তু তারপরও বাড়তি ঝামেলাগুলো কাঁধে নিয়েই লেখাটিকে ব্লগে অন্তর্ভুক্ত করলাম।কারণ অনেকেই সিরিজটিকে গুরুত্বপূর্ণ মনে করছেন। পাঠকের সুনির্দিষ্ট মতামত পেলে হয়ত ভবিষ্যতে সিরিজটি উন্নয়নে তার জন্য সহায়তা হবে।

    তৃতীয় নয়নকে অনুরোধ এর পরের পর্বগুলো অভ্র ব্যবহার করে ইউনিকোডে লিখে পাঠান। এর ফলে আপনারও সুবিধা হবে – আপনার লেখাগুলো গুগল সার্চ ইঞ্জিনের আওতায় চলে আসবে। আর আমাদেরও সুবিধা হবে – লেখাগুলো ব্লগে সরাসরি অন্ত্ররভুক্ত করতে গিয়ে কোন ধরণের বাড়তি ঝামেলা পোহাতে হবে না। আশা করি উনি আমাদের অনুরোধটুকু রাখবেন।

মন্তব্য করুন